সিলেটটুডে ডেস্ক

৩০ জুলাই, ২০১৬ ১৫:২৪

চুয়াডাঙ্গায় বাউলদের চুল কেটে আশ্রম পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

ছবিঃ বাংলামেইল

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার গোবিন্দপুরে বাউলদের নির্যাতন করে তাদের আশ্রম আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। কেটে দিয়েছে তিন বাউলের চুল।

শুক্রবার রাত ১২টার দিকে গোবিন্দপুরের জুলমত শাহের আশ্রমে এ ঘটনা ঘটে। হামলার পর স্থানীয় বাউলদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে ৮-৯ জন যুবক আশ্রমে ঢুকে প্রথমে জুলমত শাহ বাউলকে খোঁজ করে। এরপর তাকে আশ্রমের ভেতরে একটি গাছের সাথে হাত-পা এবং চোখ বেঁধে রাখে। এ সময় তার সাথে থাকা স্ত্রী মোমেনা বেগম ও গুরুভাই রিনুপদ হালদারকেও হাত-পা এবং চোখ বেঁধে রাখে।

হাত-পা-মুখ বেঁধে রাখার পাশাপাশি বাউল জুলমত ও রিনুপদ হালদারের চুল কেটে দেয়। এরপর একে একে দুটি বসত ঘরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। আগুনে নগদ ১৭ হাজার টাকা, বই, আসবাবপত্র, ২০০টি কাঁথা ও বালিশ, এক বস্তা চাল, শ্যালো মেশিন পুড়ে যায়।

হামলার শিকার বাউল জুলমত শাহ জানান, দুর্বৃত্তরা তাদের মেরে ফেলার হুমকি দেয়। প্রায় দেড়ঘণ্টা ধরে দুর্বৃত্তরা সেখানে তাণ্ডব চালায়।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, খবর পেয়ে তিনি নিজে পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্তদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত