ঝিনাইদহ প্রতিনিধি

০৮ আগস্ট, ২০১৬ ২০:৩২

এবার কুষ্টিয়ায় ২ শিক্ষককে হকিস্টিক দিয়ে পেটালো ক্যাডাররা

কুষ্টিয়ার ইবি থানার আব্দালপুর ইউনিয়নের লক্ষিপুর হাসানবাগ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কম্পিউটার শিক্ষককে হকিস্টিক দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে স্থানীয় আওয়ামীলীগের নামধারী ক্যাডাররা।

ঘটনাটি ঘটেছে সোমবার (৮ আগস্ট) সকালে ওই বিদ্যালয়ের অফিস কক্ষে। এ ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। হামলা শেষে আহত দুই শিক্ষককে বেশ কয়েক ঘণ্টা বিদ্যালয়ের অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখে হামলাকারীরা।

এ ঘটনায় ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলম ইবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, লক্ষিপুর হাসানবাগ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বেশ কিছুদিন যাবত বিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছিলো।

ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি আবুল কালাম আজাদকে বাদ দিয়ে এডহক কমিটি গঠন করার জন্য বাংলাদেশ আওয়ামীলীগের এক বর্ষীয়ান নেতার ছোট ভাই প্রধান শিক্ষককে ফোনে চাপ দিতে থাকে। এরই এক পর্যায়ে ওই আওয়ামীলীগ নেতার ভাই এর সাথে প্রধান শিক্ষক সামছুল আলমের ফোনে কথা কাটাকাটি হয়।

আওয়ামীলীগ নেতার ভাই বিষয়টি আব্দালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানালে তারা উত্তেজিত হয়ে পড়ে। পরে তাদের নেতৃত্বে সোমবার সকালে জিল্লু, দুলাল, মুসা, সাদ্দাম, শাহিন, মজনু ও আনিছুরসহ ১০-১২ জনের একদল স্থানীয় আ’লীগের ক্যাডার বাহিনী বিদ্যালয়ের অফিস রুমে ঢুকে প্রধান শিক্ষক সামসুল আলম ও কম্পিউটার শিক্ষক হোসাইন মোহাম্মদ এরশাদের উপর হামলা চালিয়ে তাদেরকে হকিস্টিক দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

হামলা শেষে বেশ কয়েক ঘণ্টা আহত দুই শিক্ষককে তারা বিদ্যালয়ের অফিস রুমে অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে ইবি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত দুই শিক্ষকে উদ্ধার করে। হামলার শিকার আহত দুই শিক্ষক স্থানীয় এক ক্লিনিক থেকে  চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

ইবি থানার ওসি শফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ে এডহক কমিটি গঠন নিয়ে স্থানীয় পর্যায়ে দু’টি গ্রুপের বিভক্ত হওয়ার কথা শুনেছি।

একটি গ্রুপ এডহক কমিটি গঠনের জন্য উপজেলা নির্বাহী বরাবর আবেদন করেছে। এনিয়ে এক গ্রুপের নেতা প্রধান শিক্ষককে মোবাইল ফোনে ভয়ভীতি দেখিয়েছে। খবর পেয়ে বিদ্যালয়ে আমি নিজেই পরিদর্শন করেছি।

আপনার মন্তব্য

আলোচিত