সিলেটটুডে ডেস্ক

১২ আগস্ট, ২০১৬ ১১:৫৬

বিনা টিকেটের যাত্রী ও রেল পুলিশের হামলায় ৩ রেল কর্মকর্তা আহত

ঢাকা-রাজশাহী রুটের পদ্মা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের পরিচালকসহ তিন কর্মকর্তার উপর হামলা চালিয়েছে বিনা টিকিটের যাত্রী ও তাদের সহযোগীরা। এমনকি হামলায় রেল পুলিশের দুই সদস্যও জড়িত ছিল বলে জানা গেছে।

শুক্রবার (১২ আগস্ট) এই ঘটনার জের ধরে রাজশাহীতে ঘণ্টা খানেক ট্রেন চলাচল বন্ধ থাকে। হামলায় সহায়তার অভিযোগে রেলওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) গাজীউর রহমান ও কনস্টেবল আবদুল হামিদকে প্রত্যাহার করা হয়েছে।

এই হামলায় আহত হয়েছেন ট্রেনের পরিচালক ফারুক আহমেদ, টিকিট চেকার (টিটিই) ওয়ালিউল্লাহ ও অ্যাটেনডেন্ট তারিকুজ্জামান। তাঁদের রাজশাহী রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টিটিই ওয়ালিউল্লাহর ভাষ্য, গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসে পদ্মা আন্তনগর এক্সপ্রেস। বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বিনা টিকিটের দুই যাত্রীর সঙ্গে তাঁদের বাগ্‌বিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়। এ সময় রেল-পুলিশের দুই সদস্য বিনা টিকিটের যাত্রীদের পক্ষ নেন। যাত্রী ও পুলিশ ফোন করে ঈশ্বরদী বাইপাস স্টেশনে বহিরাগত লোকজন জড়ো করে। ভোর চারটার দিকে সেখানে ট্রেন থামে। বহিরাগত লোকজন ট্রেনে উঠে তিন কর্মকর্তাকে মারধর করে। আবদুলপুর স্টেশনে বিনা টিকিটের দুই যাত্রীকে নামিয়ে দেয় রেল-পুলিশ।

রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি সকালে রাজশাহী স্টেশনে আসে। তিন কর্মকর্তার ওপর হামলার খবর জানাজানি হলে রেলের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ শুরু করেন। স্টেশনে উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় সকাল সাড়ে আটটা পর্যন্ত রাজশাহী স্টেশন থেকে কোনো ট্রেন ছাড়েনি।

রাজশাহী রেলওয়ে থানার (ওসি) আকবর হোসেন বলেন, রেলওয়ে কর্তৃপক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে রেল-পুলিশের দুই সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত