ঝিনাইদহ প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৮

ঝিনাইদহে ডাকাতি প্রতিরোধে ১৫০ কিলোমিটার রাস্তার ঝোপ-ঝাড় পরিষ্কার

ঝিনাইদহের মহেশপুর উপজেলার প্রায় ১৫০ কিলোমিটার এলাকাজুড়ে রাস্তার দুই ধারের ঝোপ-ঝাড় পরিষ্কার করছেন নারীরা। রাস্তায় সাধারণ মানুষের চলাচল নিশ্চিত করতেই এই কার্যক্রম চালানো হচ্ছে বলে জানান তারা। মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমানের নির্দেশে পবিত্র ঈদুল আযহা ও পূজা উপলক্ষে সড়ক ও রাস্তা নিরাপদ রাখতে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

এছাড়াও পবিত্র ঈদুল আযহা ও পূজা উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানের নেতৃত্বে গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও আনসাররাও রাস্তা ও গ্রাম পাহারার দায়িত্বে থাকবেন।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমান সাংবাদিকদেরকে জানান, ঝিনাইদহের কালীগঞ্জ-জীবননগর মহাসড়কের মহেশপুর অংশের খালিশপুর-ফতেপুর এবং খালিশপুর-মহেশপুর সড়কের দুইধারে প্রচুর পরিমাণে ঝোপ-ঝাড় আছে। ঝোপ-ঝাড়-জঙ্গলের সুযোগ কে কাজে লাগিয়ে ছিনতাইকারী ও ডাকাতের দলরা সাধারণ জনগণের উপরে আক্রমণ করতে পারে।

ঈদুল আযহা ও পূজাকে সামনে রেখে অপরাধীদের প্রতিরোধে এলজিইডির রাস্তা রক্ষনা বেক্ষনে নিয়োজিত নারী কর্মীরা রাস্তার দুইধারে ঝোপ-ঝাড়-জঙ্গল কাটা শুরু করেছেন।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমান আরো জানান, রাস্তার দুই ধার পরিষ্কার থাকলে অপরাধীরা জনগণের উপরে আক্রমণ করতে পারবেনা। এতেকরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজেও অনেক উপকার হবে।

আপনার মন্তব্য

আলোচিত