নাজমুল হক নাহিদ, আত্রাই, নওগাঁ থেকে

০৩ অক্টোবর, ২০১৬ ১৫:২০

আত্রাইয়ে দুর্ভোগের আরেক নাম রেলওয়ে বাইপাস- উপজেলা পরিষদ সড়ক

নওগাঁর আত্রাইয়ে দুর্ভোগের আরেক নাম আত্রাই রেলওয়ে বাইপাস- উপজেলা পরিষদ সড়ক। দীর্ঘদিন থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে এ সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

আত্রাই রেলওয়ে বাইপাস হতে উপজেলা পরিষদ পর্যন্ত মাত্র এক কিলোমিটার রাস্তা মেরামত না করায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে বিভিন্ন ছোট বড় যানবাহন। রাস্তাটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি জমে যায়। ফলে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। অথচ উপজেলার পশ্চিম, দক্ষিণ ও উত্তরাঞ্চল এলাকার লোকজনের থানা হাসপাতাল এবং উপজেলা পরিষদের সাথে যোগাযোগের জন্য এ একটি মাত্র রাস্তা ব্যবহার করতে হয়। এত জনগুরুত্বপূর্ণ রাস্তা হওয়ার পরও তা সংস্কারে কর্তৃপক্ষের নেই কোন উদ্যোগ।

কলকাকলী মডেল কিন্ডারগার্টেন স্কুল ও কলেজের অধ্যক্ষ মাজেদুর রহমান বলেন, এ রাস্তা দিয়ে প্রতিদিন আমাদের বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং উপজেলা পরিষদের সকল লোকজনসহ সর্বস্তরের জনসাধারণ যাতায়াত করে থাকেন। বৃষ্টিতে রাস্তায় পানি জমে থাকার কারণে প্রায়ই যানবাহনের চাকার পানি ছিটকে শিক্ষার্থীসহ সকলের  পোষাক পরিচ্ছদ নষ্ট হয়ে যায়। এতে করে চরম বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়।  

ভ্যান চালক আব্দুল লতিফ বলেন, এ রাস্তায় ভ্যান চালানোতে একদিকে জীবনের ঝুঁকি অপরদিকে ভ্যানের যন্ত্রাংশও খুব দ্রুত নষ্ট হয়ে যায়। তার পরও পেটের দায়ে আমরা জীবনের ঝুঁনি নিয়ে এ রাস্তায় ভ্যান চালাই।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম বলেন, এটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ রাস্তা। যদিও এটি সড়ক ও জনপথ বিভাগের রাস্তা তার পরও উপজেলা পরিষদের পক্ষ থেকে কিছুটা হলেও সংস্কার করা যায়। এ রাস্তাটি সংস্কারে আমি একাধিকবার উপজেলা পরিষদের সমন্বয় সভায় উত্থাপন করেছি। প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটছে, রাস্তায় পানি জমে থাকছে। জনগণের চলাচল দুর্বিসহ হয়ে পড়েছে। তাই বৃহত্তর স্বার্থে অতিদ্রুত রাস্তাটি প্রয়োজনীয় সংস্কারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকার সচেতন মহল।

আপনার মন্তব্য

আলোচিত