রাঙামাটি প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০১৬ ২২:৫২

আওয়ামীলীগের সভার কারণে বুধবার রাঙামাটিতে হরতাল হচ্ছে না

রাঙামাটি জেলা আওয়ামীলীগের বর্ধিত সভার কারণে বুধবার রাঙামাটিতে হরতাল হচ্ছে না বলে জানিয়েছেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মো: ইব্রাহীম।

তিনি জানিয়েছেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ আওয়ামীলীগের নেতারা তাদের বর্ধিত সভা,মাহবুবুর রহমানের শোকসভা এবং জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত কোন কর্মসূচী না দেয়ার জন্য আমাদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

পার্বত্য রাজনীতির বাস্তবতা এবং তাদের অনুরোধের প্রেক্ষিতে আমরা রাঙামাটিতে হরতাল না করার সিদ্ধান্ত নিয়েছি। এবং ২৪ অক্টোবরের পরই আমাদের অন্যান্য কর্মসূচী পালন করার ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছি। তবে পার্বত্য নাগরিক পরিষদের নেতারা এই বিষয়ে তাদের সাথে একমত হননি বলেও জানান তিনি।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মুছা মাতব্বর সাংবাদিকদের জানিয়েছেন, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদসহ বাঙালী সংগঠনগুলোর সাথে আমাদের কথা হয়েছে,তারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে বুধবার হরতাল পালন করবে না বলে জানিয়েছে। তবে পার্বত্য নাগরিক পরিষদ আসেনি। তারা কি করবে আমরা জানি না। তবে হরতাল হচ্ছেনা,সেটা নিশ্চিত থাকেন। বুধবার রাঙামাটি শহরে যানবাহন চলবে।

প্রসঙ্গত, পার্বত্য ভূমি বিরোধে নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিল,আলুটিলা পর্যটন কেন্দ্র বহাল,বাঙালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে বুধবার রাঙামাটি ও বান্দরবানে এবং বৃহস্পতিবার খাগড়াছড়িতে হরতালের ডাক দিয়েছে পাঁচ বাঙালী সংগঠন।

আপনার মন্তব্য

আলোচিত