সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০১৭ ০৭:০৪

বরিশালে মাদ্রাসায় খাবারে বিষক্রিয়া, ৫২ ছাত্র হাসপাতালে

বরিশালে একটি মাদ্রাসায় খাবার খেয়ে ৫২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ শিক্ষার্থীদের বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল নগরীর ৪ নম্বর ওয়ার্ডের উল্ললগনি এলাকার ইসলামিয়া নূরানী হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় এ ঘটনা ঘটেছে।

মাদ্রাসার সুপার ওমর ফারুক জানান, তাঁদের মাদ্রাসা ও এতিমখানায় ৬০ জন শিক্ষার্থী আছে। সকালে সেখানকার আবাসিক হোটেলে থাকা শিক্ষার্থীরা খিচুড়ি ও তার সঙ্গে সস খায়। দুপুরে ভাতের সঙ্গে ডাল ও লাউ দেওয়া হয়। কিন্তু বিকেলের পর থেকে একে একে শিক্ষার্থীরা অসুস্থ হতে থাকে। শিক্ষার্থীদের অস্বাভাবিক ভমি ও পাতলা পায়খানা শুরু হয়। পরে তাদের ৫২ জনকে বরিশাল সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বরিশাল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, এখন পর্যন্ত মাদ্রাসার ছাত্র ফয়েজ, মামুন, শামিম, জোবায়ের, মুছা, ওলিউল্লাহ, সাব্বির, আবদুর রব, আবদুর রহমান, আসাদুল্লাহ, আসাদুজ্জামান, আজম ও ফয়সালসহ ৫২ জন শিক্ষার্থী ফুড পয়জনিং রোগে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছে। ওদের চিকিৎসা দেওয়ার পর ওরা অনেক সুস্থ হয়ে উঠছে।

তিনি আরো জানান, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ওরা পুরো সুস্থ হয়ে যাবে বলে আশা করছি।

এদিকে বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে ঘটনার কারণ তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত