সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৭ ১৪:৩০

কুষ্টিয়ায় কলেজ ছাত্রী রিমি হত্যায় স্বামী শিশিরের ফাঁসির রায়

কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্রী স্নিগ্ধা আকতার রিমি (২০) হত্যা মামলায় স্বামী শিহাব উদ্দিন শিশিরের (৩০) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) রেজা মোহাম্মদ আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, আসামি শিহাব মামলা চলাকালীন সময় গ্রেফতার হন। জামিনে মুক্ত হওয়ার পর থেকে তিনি পলাতক রয়েছেন। আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ রায়ে নিহতের স্বজনরা সন্তুষ্টি প্রকাশ করেছেন বলেও জানান অনুপ কুমার নন্দী।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালে মিরপুর উপজেলার চুনিপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিহাব ও সদর উপজেলার চৌড়হাস এলাকার আব্দুল বারীর মেয়ে কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্রী স্নিগ্ধা পরিবারের অমতে পালিয়ে বিয়ে করেন। দুই পরিবার বিয়ের ব্যাপারটি মেয়ে না নেওয়ায় তারা ছাত্রাবাসে থাকতেন।

২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি শিহাব স্ত্রী স্নিগ্ধাকে নিয়ে তার খালার বাড়ি নওদা বহালবাড়িয়া গ্রামের মৃত আমিনুদ্দিনের বাড়িতে বেড়াতে যান। সেখানে একটি ঘরের মধ্যে রাত সাড়ে ১২টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় শিহাব। এ ঘটনার দিন নিহতের খালাত ভাই আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে মিরপুর থানায় শিহাবকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামি শিহাবকে গ্রেফতার করে ও তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পুলিশ প্রতিবেদন ও দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি শিহাব পলাতক ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত