রাঙ্গামাটি প্রতিনিধি

২০ মার্চ, ২০১৭ ১৯:০১

রাঙ্গামাটিতে ছাত্র শিবিরের ৬ নেতাকর্মী আটক

জঙ্গি কার্যক্রমের মাধ্যমে নাশকতা সৃষ্টির জন্য গোপন বৈঠক করার সময় ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় এক নেতাসহ ৬ নেতাকর্মীকে আটক করেছে রাঙামাটির গোয়েন্দা পুলিশ।

রোববার (১৯ মার্চ) রাতে তাদের শহরের ডিসি বাংলা পার্ক এলাকা থেকে ডিবি পুলিশ আটক করলেও সোমবার (২০ মার্চ) দুপুরে তাদের পুলিশের কাছে হন্তান্তরের পর আনুষ্ঠানিকভাবে বিষয়টি গণমাধ্যমকে জানায় পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

এদের মধ্যে একজন কারমাইকেল কলেজ ছাত্র শিবিরের সাবেক সভাপতি। তার বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় সাতটি মামলা আছে এবং পীরগাছা থানায় পুলিশ হত্যার একটি মামলার চার্জশিটভুক্ত আসামিও তিনি।

আটককৃতরা হলেন, ছাত্র শিবিরের কেন্দ্রীয় কমিটির স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ও পীরগাছার পুলিশ হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামী হারুন আল রশীদ (৩০), রাঙামাটি জেলা ছাত্র শিবিরের সভাপতি মুহম্মদ ইউসুফ বিন সিরাজ (৩০), রাঙামাটি শহরের আলফেসানি উচ্চ বিদ্যালয় কমিটির শিবির সভাপতি মুহম্মদ মনজুর আলম (১৮), শিবির কর্মী মুহম্মদ মোস্তফা কামাল (১৯), মুহম্মদ শাখাওয়াত হোসেন (১৬), মুহম্মদ ইরফানুল হক (১৭)।

রাঙামাটি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাফিউল সারোয়ার জানান, রাতে ডিসি বাংলো পার্ক এলাকায় গোপন বৈঠক করার সময় তাদের আটক করা হয়। ধারণা করছি, তারা এখানে নাশকতার পরিকল্পনার করছিলো । তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত