সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০১৭ ২০:২৩

রাজশাহী থেকে ‘ভোগ’ ম্যাগাজিনের মডেলের লাশ উদ্ধার

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রীনিবাস থেকে রাউদা আদিব (২০) নামের এক বিদেশি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি মালদ্বীপের নাগরিক। মালদ্বীপের নাগরিক এই শিক্ষার্থী প্রখ্যাত 'ভোগ' (VOGUE) ম্যাগাজিনের মডেল হয়েছিলেন।

বুধবার (২৯ মার্চ) সকাল ১১টার দিকে নগরীর শাহ মখদুম থানা পুলিশ কলেজ ছাত্রীনিবাস থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল আজিজ রিয়াজ জানান, রাওদা এমবিবিএস ১৩তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। তিনি মালদ্বীপের এম ল্যাভেন্ডার হিগুইন মালে এলাকার বাসিন্দা মোহাম্মদ আদিবের মেয়ে। তাঁর মায়ের নাম আমিনা মহাসিমাত।

নগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, কলেজ ছাত্রীনিবাসের ২০৯ নম্বর কক্ষে থাকতেন। সকালে সিলিং ফ্যানের সঙ্গে তাকে ঝুলতে দেখে দরজা ভেঙে সহপাঠীদের সহযোগিতায় ছাত্রীনিবাস কর্তৃপক্ষ লাশ নামায়। এ সময় চিকিৎসকরা সেখানে প্রাথমিক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ তাদের হেফাজতে নেয়। রাউদা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান ওসি জিল্লুর রহমান।

ওসি আরো বলেন, রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে। কিন্তু ছাত্রীনিবাস কর্তৃপক্ষ তা টের পায় সকালে। খবর পেয়ে সকাল ১১টার দিকে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। পরে সেখানে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দলও।

ছাত্রীনিবাসের ইনচার্জ লায়লা আক্তার বলেন, কলেজের বিদেশি কোটার ছাত্রী ছিলেন রাউদা। সকালে সহপাঠীরা ডাকতে গিয়ে জানালা দিয়ে তাকে ঝুলতে দেখে কর্তৃপক্ষকে খবর দেয়। রাউদা ২০১৬ সালের ১৪ জানুয়ারি ওই কক্ষে উঠেন। ওই ব্লকে ছয়জন বিদেশি শিক্ষার্থী থাকেন বলে জানান তিনি।

ভোগের প্রচ্ছদ ছবিতে সর্ববামে রাউদা

বিখ্যাত সাময়িকী ‘ভোগ ইন্ডিয়া’ (VOGUE India) ২০১৬ সালের অক্টোবরে তাদের নবম প্রতিষ্ঠাবার্ষিকী সংখ্যায় এশিয়ার বিভিন্ন দেশের মডেলদের নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন প্রকাশ করে। ‘বৈচিত্র্যের সৌন্দর্য উদ্‌যাপন’ (সেলিব্রেটিং বিউটি ইন ডাইভার্সিটি) শিরোনামের ওই প্রতিবেদনে স্থান পেয়েছিলেন মালদ্বীপের এই মডেল। রাউদা ছাড়াও বাংলাদেশের পিয়া, ভারতের পূজা মোর, শ্রীলঙ্কার শেনেলে রড্রিগো, ভুটানের দেকি ওয়াংমো ও নেপালের বর্ষা থাপা ভোগের ওই সংখ্যার প্রচ্ছদে জায়গা পেয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত