জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ

০৪ এপ্রিল, ২০১৭ ২১:৫৭

ঝিনাইদহে ভাঙা কালভার্টে প্রায় প্রতিদিন দুর্ঘটনা, ঝুঁকিতে এলাকাবাসী

ঝিনাইদহের গোপালপুর-খাঁড়াগোদা, লক্ষ্মীপুর-সাফদারপুর সড়কের ৫টি বক্স কালভার্ট চরম ঝুঁকিতে রয়েছে। কালভার্টগুলোর একটি অংশ ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। ভাঙা স্থানগুলোতে স্থানীয়রা দুর্ঘটনা এড়াতে গাছের ডাল দিয়ে চিহ্নিত করে রেখেছেন। এরপরও প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

স্থানীয় রমজান বিশ্বাস জানান, ঝিনাইদহের লক্ষ্মীপুর-সাফদারপুর সড়কের লক্ষ্মীপুর পুলিশ ক্যাম্প, দোড়া তিন রাস্তা মোড়ে ৩টি, পাঁচলিয়া মাঠের মধ্যে ১টি কালভার্ট ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও বাজার গোপালপুর খাঁড়াগোদা সড়কের গোবিন্দপুর স্কুল রোডের নিকট ১টি ও বংকিরা-চোরকোল মাঠের মধ্যের ব্রিজটির ছাঁদ বহুদিন আগেই ভেঙে গেছে।

গ্রামবাসী মিনারা বেগম জানান, খেজুর গাছ ও বাঁশ দিয়ে ছাঁদ তৈরি করে ভাঙা ইট দিয়ে রেখেছেন তারা। দীর্ঘদিন আগে তৈরি ছাঁদটির গাছ ও বাঁশ পচে গেছে। যানবাহন চলাচলের সময় যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে ঝিনাইদহের সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগি এলাকাবাসী।

এলাকার চেয়ারম্যানরা জানান, আমাদেরও খুব সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তবে খুব দ্রুতই মেরামতের কাজ শুরু হবে বলে আশা করছেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত