বেনাপোল প্রতিনিধি

১৯ এপ্রিল, ২০১৭ ১৮:৩৩

বেনাপোল কাস্টমস থেকে মার্কিন ডলার ও ভারতীয় রুপিসহ আটক ৪

বেনাপোল চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্র থেকে ২১ হাজার ৩ শত মার্কিন ডলার ও সাড়ে ৮ লাখ ভারতীয় রুপি সহ ৪ জন পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দারা।

বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় বেনাপোল চেকপোস্ট কাস্টমস এরিয়া থেকে তা‌দের আটক করা হয়।

আটককৃতরা হলো মানিকগঞ্জ জেলার দক্ষিণ ভান্ডারীয়া গ্রামের মোতালেবের ছেলে জামাল হোসেন (৪৮), একই জেলার তিল্লি শাটুরিয়া গ্রামের কাদের খানের ছেলে কবির খান (৩০), শরীয়তপুর জেলার নরিয়া গ্রামের হাবিবুরের ছেলে বরকত হোসেন (৫০) ও শরিয়তপুর জেলার নরিয়া থানার মুলপাড়া গ্রামের হাবিবুরের ছেলে উজ্জল হোসেন (২৮)।

বেনাপোল চেকপোস্টে কাস্টমস গোয়েন্দা শাখার এডি সাদিক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জান‌তে পে‌রে ইন্সপেক্টর চাঁদ মাহমুদ সহ কয়েকজন কাস্টমস কর্মকর্তা চেকপোস্ট কাস্টমসের ভিতর পর্যবেক্ষণ করছিল। এমন সময় ভারত থেকে চারজন পাসপোর্ট যাত্রী এসে কাস্টমসের বাহিরে অপেক্ষা করছিল এবং সংবাদের সাথে তাদের মিল থাকায় কাস্টমসের ভিতর ডেকে এনে তাদের তল্লাশি করা হয়। এসময় তাদের শরীরে বিশেষ কায়দায় লুকানো ২১ হাজার ৩শত  মার্কিন ডলার ও ভারতীয় সাড়ে ৮ হাজার রুপি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত টাকা বাংলাদেশ থেকে স্বর্ণ পাচারের টাকা বলে অনেক ধারনা করছে। কাস্টমস কর্মকর্তারা তদন্ত না করে কিসের টাকা জানাতে অপারগতা প্রকাশ করছে।

কাস্টমস এডি সাদিক হোসেন জানান, আটককৃত টাকা কাস্টমস হাউজের শুল্ক গুদামে জমা করা হবে। এবং ভারত থেকে টাকা আনা পাসপোর্ট যাত্রীদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত