সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৭ ২৩:৩৬

ফেনীতে নির্মমতার শিকার শিশু গৃহকর্মী আমেনা

শরীরে দগদগে ঘা। আগুনে ঝলসে দেওয়া হয়েছে পিঠ ও শরীরের নিম্নাংশ। যন্ত্রণায় কাতর, মুখের ভাষা অসংলগ্ন। চোখে-মুখে ভীতির চিহ্ন। নির্যাতনের শিকার এমন এক শিশুকে দেখে দর্শনার্থীরাও চোখের পানি ধরে রাখতে পারেননি। গৃহকর্মীর কাজ করা ১১ বছরের শিশু আমেনা আক্তারের ওপর চালানো হয়েছে বর্বর এ নির্যাতন। গৃহকর্ত্রী আফরোজা বেগম এ নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ফেনী শহরের গুদাম কোয়ার্টার এলাকায় ঘটেছে নির্মম এ ঘটনা। এখন ফেনী সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে শিশুটি। নির্যাতনের পর রোববার রাতে শিশুটিকে ফেনী রেলস্টেশনে ফেলে যাওয়া হয়।

এক প্রতিবেদনে দৈনিক সমকাল জানিয়েছে, আমেনা ফেনীর পরশুরাম থানার বিলোনীয়া সীমান্তের বাউরখুমা গ্রামের আবুল কাসেম মর্দপের মেয়ে।

হাসপাতাল সূত্রে জানা যায়, রোববার বিকেলে কিছু লোক পিঠ ঝলসানো অবস্থায় আমেনা আক্তারকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করে। তার পিঠ ও শরীরের নিম্নাংশ আগুনে পোড়া। দগদগে ঘা হয়ে গেছে। পিঠের চামড়া উঠে গেছে। থোকা থোকা মাংসে পচন শুরু হয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক অসীম কুমার সাহা জানান, অবস্থা দেখে মনে হয়, শিশুটিকে কয়েক মাস আগে থেকে নির্যাতন ও আগুনের ছ্যাঁকা দেওয়া হয়েছে। রোগ যন্ত্রণায় অসংলগ্ন হয়ে গেছে তার আচরণ। বিনা চিকিৎসায় এখন ইনফেকশন হয়ে গেছে, পচন ধরেছে।

আমেনার খালু বাবুল মিয়া বলেন, জন্ম থেকেই দুঃখী আমেনা। তাকে ফেলে তার মা বাড়ি থেকে পালিয়ে গিয়ে অন্যত্র বিয়ে করে। এ অবস্থায় গরিব দাদি ফাতেমা বেগম শিশুটির ভরণপোষণ দিতে পারছিলেন না। অবশেষে দাদি তাকে কয়েক মাস আগে ফেনী শহরের গুদাম কোয়ার্টার এলাকার আফরোজা ম্যানশনের সামছু উদ্দিনের বাসায় গৃহকর্মীর কাজে দেন। সেখানে গৃহকর্ত্রী আফরোজা বেগমের নিষ্ঠুরতার শিকার হয় আমেনা।

ফেনী থানার পরিদর্শক (তদন্ত) শহীদুল ইসলাম জানান, আমেনাকে কেবল নির্যাতন করেই ক্ষান্ত হয়নি পাষণ্ড। রোগাক্রান্ত অবস্থায় রাস্তায় ফেলে গেছে। শিশুটিকে রাস্তায় কাঁদতে দেখে কয়েকজন যুবক হাসপাতালে নিয়ে যান ও চিকিৎসার ব্যবস্থা করেন।

ওসি আরও জানান, আমেনা তার বাড়ির ঠিকানা বলতে পারেনি। কথাও অসংলগ্ন। এ অবস্থায় ফেসবুকে শিশুটির ছবি ছড়িয়ে দেওয়ার মাধ্যমে তার ঠিকানা উদ্ঘাটিত হলে পুলিশ তৎপর হয়ে ওঠে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে শিশুটিকে দেখতে যান। অভিযান চালানো হয় আফরোজা ম্যানশনে; কিন্তু অভিযুক্তরা এর আগেই বাসায় তালা ঝুলিয়ে সটকে পড়ে।

এ ব্যাপারে ফেনী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে দৈনিক সমকাল।

আপনার মন্তব্য

আলোচিত