রাঙ্গামাটি প্রতিনিধি

১৩ জুলাই, ২০১৭ ২০:০৭

‘পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত ও লংগদুর দুর্গতদের পুনর্বাসন করা হবে’

রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত ও লংগদুর অগ্নিসংযোগের ঘটনায় দুর্গতদের টেকসইভাবে ঘরবাড়ি নির্মাণ ও পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মানজারুল মান্নান।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের ১ কোটি ৬৫ লক্ষ টাকা, ৬০০ মেট্রিকটন চাল ও ২০০০ কম্বল বিতরণ দেওয়া হয়েছে। এর মধ্যে ১১০০ শত পরিবারকে ৩০ কেজি করে ও মৃতের পরিবারকে আলাদাভাবে ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

এরই মধ্যে জেলার মোট ২৩টি আশ্রয়কেন্দ্র থেকে চারটি কমিয়ে ১৯টি করা হয়েছে। আশ্রিত মানুষের সংখ্যাও কমেছে। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য আশ্রয়কেন্দ্রে প্রশাসন ত্রাণ নিয়ে আসা মানুষদের ত্রাণ সহায়তা দিতে দেয়নি বলেন জানান তিনি।

মানজারুল মান্নান আরও বলেন, ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু তালিকায় নাম সংযুক্ত হয়নি এমন কেউ থাকলে আমরা তাকেও তালিকাভুক্ত করবো। যতদিন পর্যন্ত ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা না হবে ততদিন পর্যন্ত আশ্রয়কেন্দ্রগুলো চলবে। এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে তিনটি বিশেষ কমিটি ঘোষণা করা হবে জানান মানজারুল মান্নান।

এক মাসেই চালু হবে রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক: আগামী এক মাসের মধ্যেই রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক চালু করা হবে বলে জানান জেলা প্রশাসক মানজারুল মান্নান।

তিনি জানান, সড়কটি চালুর করার জন্য সড়ক ও জনপথ বিভাগ কাজ করছে। টেকসইভাবে সংস্কারের জন্য রাস্তার দুই-পাশেই পাইলিং করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন স্থানে আংশিকভাবে ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোই সংস্কার করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত