সিলেটটুডে ডেস্ক

১৬ জুলাই, ২০১৭ ১২:৩০

পাঁচ হাজার টাকা মুচলেকায় ইমরান-সনাতনের জামিন

রাজধানীতে সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ‘কটূক্তির’ অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও মঞ্চের কর্মী সনাতন উল্লাস।

রোববার (১৬ জুলাই) ঢাকার মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন চাইলে শুনানি শেষে বিচারক পাঁচ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

ইমরান ও সনাতনের পক্ষে জামিনের শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস, জীবনানন্দ জয়ন্ত ও তানজিম আল ইসলাম। বাদীপক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার।

ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী গত ৩১ মে এই মামলা দায়ের করেন। আর্জিতে তিনি বলেন, গত ২৮ মে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘যে কটূক্তি’ করা হয়েছে, তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত।

মামলায় বাদী অভিযোগ করেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গত ২৮ মে রাতে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মশাল মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’, ‘বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ স্লোগান দেওয়া হয়।

মামলার আগে ইমরান এইচ সরকারকে পেটানোর হুমকি দিয়েছিলেন এ ছাত্রলীগ নেতা। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ছাত্রলীগ নেতার উদ্যোগে একটি মিছিল পরবর্তী সমাবেশে সেদিন ইমরান এইচ সরকারকে শাহবাগে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণ আন্দোলনে মুখপাত্রের দায়িত্ব নেন ইমরান এইচ সরকার; অন্য আসামি সনাতন মালো উল্লাস বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংগঠক।

আপনার মন্তব্য

আলোচিত