সিলেটটুডে ডেস্ক

৩০ আগস্ট, ২০১৭ ০৯:০৮

রাজধানী থেকে কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিখোঁজ

রাজধানীর ধানমন্ডি থেকে নিখোঁজ কানাডার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ইশরাক আহমেদকে (২০) খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে বের হলেও আজ পর্যন্ত তার হদিস মেলেনি। ছেলের কোনো খোঁজ না পেয়ে ইশরাকের বাবা ব্যবসায়ী জামাল উদ্দিন আহমেদ রোববার ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

নিখোঁজ ওই যুবকের নাম ইশরাফ আহমেদ ফাহিম (২০)। কানাডার মন্টিলের ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র। দেশে বেড়াতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি।

মঙ্গলবার পর্যন্ত তিন দিনেও তার সন্ধান না মেলায় স্বজনরা উৎকণ্ঠায় রয়েছেন।

স্বজনরা বলছেন, ফাহিম যেখান থেকে নিখোঁজ হন, সেখান থেকে বাসার দূরত্ব পায়ে হেঁটে দুই মিনিটের পথ। কিন্তু আর সে বাসায় ফেরেনি।

ফাহিমের একজন স্বজন জানান, ফাহিমের বাবা জামাল উদ্দিন আহমেদ গার্মেন্টস ব্যবসায়ী। ফাহিম বাংলাদেশে ম্যাপললিফ স্কুল অ্যান্ড কলেজ থেকে 'ও লেভেল' এবং 'এ লেভেল' শেষ করে উচ্চ শিক্ষার জন্য কানাডা যান। সেখানে যাওয়ার ১০ মাস পর গত রোজার মধ্যে ছুটিতে দেশে ফেরেন। ঈদ শেষে আগামী ৩ সেপ্টেম্বর তার কানাডায় ফিরে যাওয়ার কথা ছিল।

ফাহিমের চাচা এনজেড বাংলাদেশ লিমিটেডের কর্ণধার নাসির উদ্দিন আহমেদ বলেন, ভাতিজা নিখোঁজের ঘটনায় থানায় জিডি করেছেন। বিষয়টি র‌্যাব ও গোয়েন্দা পুলিশকে জানানো হয়েছে। তারা স্টার কাবারের সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখেছেন। সেখানে দেখা যাচ্ছে, চার বন্ধু কথা বলে বিদায় নিচ্ছেন। তিনজন রাস্তার উল্টো দিকে চলে গেলেও ফাহিম যেখান থেকে বিদায় নেন সেখান থেকে বাসার দূরত্ব দুই মিনিটের পথ হলেও সে বাসায় ফেরেনি।

নাসির উদ্দিন বলেন, র‌্যাব-পুলিশসহ সবাই ফাহিমের ই-মেইল ও ফেসবুক আইডি যাচাই করেছে। সেখানে আপত্তিকর বা সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এরপরও ছেলেটা কেন নিখোঁজ হল তা নিয়ে তারা উৎকণ্ঠায় রয়েছেন।

ছেলে নিখোঁজের পরের দিন গত রোববার ফাহিমের বাবা জামালউদ্দীন আহমেদ ধানমণ্ডি থানায় জিডি করেন। জিডিতে তিনি উল্লেখ করেছেন, ফাহিম বন্ধুদের নিয়ে স্টার কাবাব এলাকায় খেতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর আর ফেরেননি।

ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ সমকালকে বলেন, ফাহিম নিখোঁজের বিষয়ে প্রযুক্তিগত তদন্তসহ সব বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এখনো কোনো ক্লু মেলেনি। সিসিটিভি ফুটেজ দেখে তার তিন বন্ধুকেও ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা তেমন তথ্য দিতে পারেন নি। নিখোঁজ ফাহিমের অবস্থান শনাক্ত করতে তদন্ত অব্যাহত রয়েছে।

ফাহিমের তিন বন্ধু পুলিশকে জানিয়েছে, ওই রাতে তারা ধানমণ্ডির খুশবো হোটেলে খাওয়া দাওয়া করেন। রাত প্রায় সাড়ে ৮টা পর্যন্ত তারা স্টার কাবাবের সামনে আড্ডা দেন। এরপর তারা যার যার বাসায় ফিরে যান।

আপনার মন্তব্য

আলোচিত