সিলেটটুডে ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৭ ১৩:৫৩

এমকে আনোয়ারের মৃত্যুতে একদিনের শোক বিএনপির

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এমকে আনোয়ারের মৃত্যুতে একদিনের শোক ঘোষণা করেছে দলটি। এমকে আনোয়ার সোমবার রাত দেড়টার দিকে ঢাকায় নিজের এলিফ্যান্ট রোডের বাসায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

স্থায়ী কমিটির প্রবীণ এই সদস্যের মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে একদিনের শোক পালন করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকে এই শোক পালন হচ্ছে। দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

এছাড়া, এমকে আনোয়ারের মৃত্যুতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শোক বইও খোলা হয়েছে। তার মৃত্যুতে দলের পূর্বঘোষিত সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

এমকে আনোয়ারের পুরো নাম মোহাম্মদ খোরশেদ আনোয়ার; ১৯৩৩ সালে কুমিল্লায় দেবীদ্বারে তার জন্ম।

পাকিস্তান আমলে সরকারি চাকরিতে যোগ দেওয়ার পর স্বাধীন বাংলাদেশেও প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এমকে আনোয়ার। সরকারের অর্থ সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বও তিনি পালন করেন।

১৯৯০ সালে অবসরের পর এম কে আনোয়ার রাজনীতির মাঠে নামেন, যোগ দেন বিএনপিতে। কুমিল্লার হোমনা আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

এম কে আনোয়ার খালেদা জিয়ার বিএনপি সরকারে দুই দফা মন্ত্রিসভার সদস্য ছিলেন। ২০০১-২০০৬ মেয়াদে তিনি কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত