সিলেটটুডে ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৭ ০০:৫২

আনোয়ারের বাসায় গিয়ে খালেদা জিয়ার সমবেদনা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এমকে আনোয়ারের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এমকে আনোয়ারের এলিফ্যান্ট রোডের বাসায় যান খালেদা জিয়া। তিনি প্রয়াত এমকে আনোয়ারের স্ত্রী ও ছেলের সঙ্গে কথা বলেন। এ সময় পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

সোমবার রাত দেড়টার দিকে নিজ বাসায় মারা যান বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার। তার বয়স হয়েছিল ৮৪ বছর। বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন তিনি।

খালেদা জিয়ার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।

এমকে আনোয়ারের পুরো নাম মোহাম্মদ খোরশেদ আনোয়ার; ১৯৩৩ সালে কুমিল্লায় দেবীদ্বারে তার জন্ম।

পাকিস্তান আমলে সরকারি চাকরিতে যোগ দেওয়ার পর স্বাধীন বাংলাদেশেও প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এমকে আনোয়ার। সরকারের অর্থ সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বও তিনি পালন করেন।

১৯৯০ সালে অবসরের পর এমকে আনোয়ার রাজনীতির মাঠে নামেন, যোগ দেন বিএনপিতে। কুমিল্লার হোমনা আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

এমকে আনোয়ার খালেদা জিয়ার বিএনপি সরকারে দুই দফা মন্ত্রিসভার সদস্য ছিলেন। ২০০১-২০০৬ মেয়াদে তিনি কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত