সিলেটটুডে ডেস্ক

২৭ নভেম্বর, ২০১৮ ১৯:০৪

স্কুলছাত্র হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের সিঙ্গাইরে এক স্কুলছাত্রকে বাড়ি থেকে ডেকে নিয়ে ৬ টুকরা করে হত্যা ও লাশ গুমের ঘটনায় দায়ের করা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক।  

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে মৃতুদণ্ডপ্রাপ্তদের ৩ জন, যাবজ্জীবনপ্রাপ্ত ২ জন ও খালাস পাওয়া ১ জনের উপস্থিতিতে বিচারক এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রাকিবুল, সুলতান, সোহেল ও রফিক। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন রুবেল, সজীব ও আকিবুল। খালাস পেয়েছেন শরীফুল নামে একজন। হত্যাকাণ্ডের পর থেকে সুলতান ও সজীব পলাতক।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাইরের ধল্লা ইউনিয়নের খাসেরচর গ্রামের খোকন মিয়ার ছেলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী জহিরুল ইসলামকে তার বাড়ি থেকে মুঠোফোনে ডেকে বাস্তা গ্রামের সুলতানের বাড়িতে নিয়ে যায় আসামিরা। জহিরুল রাতে বাড়ি না ফেরায় তার মুঠোফোনে একাধিকবার ফোন করে বন্ধ পাওয়া যায়। পরের দিন বিষয়টি সিংগাইর থানাকে জানালে পুলিশ ওইদিন বিকালে সুলতানের বাড়িতে অভিযান চালায়। এ সময় তল্লাশি করে ওই বাড়ি থেকে পুলিশ জহিরুলের মোবাইলের দুটি সিমকার্ড, হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র ও মাদকদ্রব্যসহ বিভিন্ন আলামত উদ্ধার করে। নিখোঁজের দুইদিন পর  সুলতানের বাড়ি সংলগ্ন প্রবাসী আব্দুল কাইয়ুমের বাড়ির বাথরুমের সেপটি ট্যাংক থেকে জহিরুলের ৬ টুকরা লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা শেখ খোকন মিয়া ৮জনকে বাদি করে সিঙ্গাইর থানায় মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে ২০১৭ সালের ৪ জুন অভিযোগপত্র দাখিল করেন। আদালতে মোট ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করে এই রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষে ছিলেন সাইফুল ইসলামসহ ৭ আইনজীবী।

আপনার মন্তব্য

আলোচিত