সিলেটটুডে ডেস্ক

২৯ নভেম্বর, ২০১৮ ১১:৩৮

জাপা মহাসচিবের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

পটুয়াখালী-১ আসনের বর্তমান সাংসদ ও জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে ঝাড়ুমিছিল হয়েছে। এ সময় তাঁর কুশপুত্তলিকা পোড়ানো হয়। সাধারণ জনগণের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

বুধবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় শহরের পুরোনো রেজিস্ট্রি পুল এলাকা থেকে কয়েকশত নারী-পুরুষ ঝাড়ু হাতে নিয়ে শহরে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় মিছিল থেকে রুহুল আমিনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। তাঁরা রুহুল আমিনকে পটুয়াখালী-১ আসন ছেড়ে অন্যত্র চলে যাওয়ার স্লোগান দিয়ে শহর প্রদক্ষিণ করেন।

মিছিলের সামনে ব্যানারে লেখা ছিল, ‘বাকেরগঞ্জের রুহুল আমিন বাকেরগঞ্জ ফিরে যা’। পরে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে রুহুল আমিনের কুশপুত্তলিকা দাহ করা হয়।  

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে আওয়ামী লীগ এই আসনটি ছেড়ে দেয়। পরে তিনি নির্বাচিত হয়েছিলেন। পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি নিয়ে গঠিত পটুয়াখালী-১ আসনের সাংসদ রুহুল আমিন হাওলাদার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য জাতীয় পার্টির দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

পটুয়াখালীর এই আসন থেকে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শাহজাহান মিয়াকে। অপরদিকে জাতীয় পার্টিও এ আসনটি চায়। এ নিয়ে এলাকায় দুই দলের মধ্যেই উত্তেজনা দেখা দিয়েছে।

তবে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী আলমগীর বলেন, তাঁরা ঘটনার সময় মনোনয়নপত্র দাখিল করতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়েছিলেন। পরে তাঁরা এ কর্মসূচির বিষয়ে জানতে পারেন। আওয়ামী লীগের কেউ এর সঙ্গে সম্পৃক্ত নন বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত