সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০১৯ ১১:৫৯

কুষ্টিয়ায় ইউনানি ওষুধ খেয়ে শিশুসহ দুজনের মৃত্যু

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ইউনানি ওষুধ খেয়ে শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে পল্লি চিকিৎসককে।

রোববার রাত ১০টার দিকে উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়ারা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- খাড়ারা গ্রামের পলান শেখের ছেলে নূর মহাম্মদ (৫০) ও একই এলাকার নবাব আলীর মেয়ে শামীমা (৯)। অসুস্থ হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নবাব আলী নামের একজন।

নবাবের ভাই মিজান জানান, রোববার রাতে তার ভাইয়ের বাসায় টেলিভিশন দেখতে যান প্রতিবেশী পল্লি চিকিৎসক নূর মহাম্মদ। এ সময় নবাব আলীর কাশি হলে তিনি ‘নবীন ল্যাবরেটরির’ তৈরি ‘মেরি গোল্ড’ নামের ইউনানি কাশির সিরাপ খান। একই সময় ওই সিরাপ নবাবের মেয়ে শামীমা এবং নূর মহাম্মদও খান। কিছুক্ষণের মধ্যেই শামীমা অসুস্থ্ হয়ে পড়লে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।  

মিজান বলেন, দুই মাস আগে ভেড়ামারার একটি ওষুধের দোকান থেকে ওই সিরাপ তার ভাই কিনে আনেন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক তাপস কুমার সরকার জানান, হাসপাতালে আনার আগেই মেয়েটি মারা যায়। হাসপাতালে নেওয়ার পথে নূরের মৃত্যু হয়। আর নবাব চিকিৎসাধীন রয়েছেন, তবে তিনি শঙ্কামুক্ত নন।

স্বজনদের বরাত দিয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মিজানুর রহমান বলেন, ওই তিনজন ‘মেরি গোল্ড’ নামের একটি ইউনানি সিরাপ খেয়ে অসুস্থ হয়ে পড়েছিল।

মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, ময়নাতদন্তের জন্য দুইজনের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পল্লি চিকিৎসককে গ্রেপ্তার ও ওষুধের বোতলটি জব্দ করেছে।

আপনার মন্তব্য

আলোচিত