সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০১৯ ১০:৩৮

ভোট শুরুর আগের রাতে অনিয়মের চেষ্টায় কেন্দ্র স্থগিত, আটক ২

উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোট ‍শুরুর আগের রাতেই সিরাজগঞ্জ সদর উপজেলার একটি ভোটকেন্দ্র অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে। অনিয়মে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে।

শনিবার রাত আড়াইটার দিকে শহরের ১ নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ ঘোষণা করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন জানান, উপজেলার অন্যসব কেন্দ্রের সঙ্গে এ কেন্দ্রেও রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হওয়ার কথা ছিল।

কেন্দ্র স্থগিতের কারণ জানতে চাইলে প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন সকালে জানান, আগের রাতেই অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য বার বার চাপ প্রয়োগ করা হাচ্ছিল। এ অবস্থায় সুষ্ঠু ভোট করা সম্ভব নয় জানিয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছিল।

রাতে ওই অভিযোগ পাওয়ার পর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আবুল হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে রাতেই কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন।

এরপর সকালে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন এবং সহকারী প্রিজাইডিং আব্দুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয় বলে সদর উপজেলার ইউএনও সরকার মো. রায়হান জানান। তিনি বলেন, অনিয়মের অভিযোগ নিয়ে তদন্ত চলছে। আটক তিনজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত