সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০১৯ ১৪:৫৮

কুড়িগ্রামের ৬টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে ব্যালট ছিনতাইসহ অনিয়মের ঘটনায় কুড়িগ্রামের পাঁচ উপজেলার ছয়টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

রোববার (১০ মার্চ) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

ভোত স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- উলিপুর উপজেলায় হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মদিনাতুল উলুম সিনিয়র মাদ্রাসা, সদরের শিবরাম প্রাথমিক বিদ্যালয়, নাগেশ্বরীর কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া এবতেদায়ী মাদ্রাসা এবং রৌমারীর যাদুরচর ইউনিয়নের ধনার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু বকর সিদ্দিক জানান, সকাল ৮টায় ভোট শুরুর পর ৯টা ১০ মিনিটে একদল লোক সাত নম্বর বুথে হামলা চালিয়ে একটি ব্যালট বাক্স, তিনটি ব্যালট বই ছিনিয়ে নিয়ে যায়।

মদিনাতুল উলুম সিনিয়র মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান জানান, সকাল ১০টা ৫ মিনিটের দিকে ওই কেন্দ্রে হামলা চালিয়ে বেশ কিছু ব্যালট বই ছিনতাই করা হয়। পরে কিছু উদ্ধার করা সম্ভব হলেও দুইশ বই পাওয়া যায়নি।

সকাল ১০টা ৪০ মিনিটে নাগেশ্বরীর কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে ব্যালট বই ছিনতাই করে সিল মারার অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করা হয় বলে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাদিকুর রহমান জানান।

সদর উপজেলার শিবরাম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, বেলা ১১টার দিকে একদল লোক ৭ নম্বর বুথে ঢুকে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢোকায়। এরপর আরও ব্যালট পেপার দেওয়ার জন্য আমাকে চাপ সৃষ্টি করে। ফলে বাধ্য হয়ে এই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এছাড়া রৌমারীর যাদুরচর ইউনিয়নের ধনার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই করে জোর করে বাক্সে ঢোকানোর চেষ্টা করলে ভোট গ্রহণ স্থগিত করা হয় বলে রির্টানিং কর্মকর্তা হাফিজউদ্দিন জানান।

এছাড়া চিলমারী উপজেলার খালেদ শওকত সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বই ছিনতাইয়ের পর ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয় বলে জানান তিনি।          

এবার পাঁচ ধাপে দেশের ৪৯২টি উপজেলা পরিষদে ভোট হচ্ছে। একটি রিট আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত