বেনাপোল প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৬

বেনাপোলে প্রতারণার অভিযোগে ভুয়া ফটো সাংবাদিক আটক

যশোরের বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে বারো হাজার টাকা আত্মসাতের অভিযোগে আকাশ খান (২০) নামের এক ভুয়া ফটো সাংবাদিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে বেনাপোল চেকপোস্ট এলাকায় এ ঘটনাটি ঘটে। আটক আকাশ বেনাপোল পোর্ট থানার তালসারী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী সাতক্ষীরা জেলার আশাশনি উপজেলার বুধহাটা গ্রামের দেবদূত দেবনাথ জানান, তিনি বৈধ পাসপোর্টে ভারতে যাওয়ার জন্য বেনাপোল চেকপোস্ট এলাকায় আসলে আকাশসহ তিন-চারজন যুবক তার পাসপোর্টের কাজ করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে জোর করে তার পাসপোর্ট ও পঁয়ত্রিশ হাজার বাংলাদেশি টাকা নিয়ে নেয়। টাকা নিয়ে সেখান থেকে কৌশলে বার হাজার টাকা লুকিয়ে রেখে, আবার তাকে টাকাগুলো ফিরিয়ে দেন। টাকা ফিরিয়ে দিয়ে তারা বলে ভারতে গিয়ে টাকা ভাঙিয়ে নিবেন। এসময় তিনি ভারতে গিয়ে টাকা ভাঙাতে গেলে দেখেন সেখান থেকে প্রতারকরা বার হাজার টাকা নিয়ে নিয়েছে। পরে তিনি বিএসএফ এর সহায়তায় দেশে এসে বিজিবিকে জানালে বিজিবি আকাশকে আটক করে।

আটক আকাশ জানান, বড় আঁচড়া গ্রামের রাজু হোসেন, আলপিন ও মাসুম তাকে ওই যাত্রীকে ভারতে দিয়ে আসতে বলে। তাদের কথামত সে ওই যাত্রীকে ভারতে দিয়ে আসে। আটকের পর আকাশ নিজেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার স্টাফ রিপোর্টারের হকার বলে দাবি করেন। এ সময় তার কাছ থেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার দুইটি আইডি কার্ড ও পত্রিকা পাওয়া যায়। হকারের কাছে ফটো সাংবাদিকের আইডি কার্ড কেন, এমন প্রশ্নের জবাবে সে বলে আমার মামা আমাকে কার্ড দুইটি দিয়েছে। এসময় মামার নাম জানতে চাইলে সে বলে, দিঘীরপাড় গ্রামের কামাল। সে বেনাপোল যুগান্তর পত্রিকার প্রতিনিধি বলে জানায়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার খোরশেদ আলম জানান, পাসপোর্ট যাত্রীর অভিযোগ পেয়ে আমরা তখনই অভিযান চালিয়ে আকাশ নামে এক ছিনতাইকারীকে আটক করি। এসময় তার সাথে থাকা তিনজন কৌশলে পালিয়ে যায়। আটক আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত