সিলেটটুডে ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৯ ১১:৪০

নোয়াখালীতে কথিত বন্দুকযুদ্ধে ১৬ মামলার আসামি নিহত

নোয়াখালীর চাটখিল উপজেলার হাঁটপুকুরিয়া এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতার মৃত্যু হয়েছে। এ সময় ওই মাদক বিক্রেতার সহযোগীদের গুলিতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

রোববার (২২ ডিসেম্বর) দিবাগত রাতে পুলিশের সঙ্গে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

নিহত মাদক বিক্রেতার নাম মনির হোসেন ওরফে কসাই মনির। তিনি পরকোট ইউনিয়নের নুরুজ্জামানের ছেলে।

পুলিশ জানিয়েছে, তার নামে থানায় ১৬টি মামলা রয়েছে।

বন্দুকযুদ্ধে আহত পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) কৃষ্ণ কুমার দাস এবং সহকারী উপপরিদর্শক (এএসআই) এমরান আলী ও এএসআই আবদুল ওয়াদুদ। ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি, চার রাউন্ড গুলি, ছোরা ও ৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, এলাকার চিহ্নিত মাদক কারবারি ও সন্ত্রাসী মনির হোসেনকে রোববার রাতে গ্রেপ্তার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য অনুযায়ী, অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য তাকে সঙ্গে নিয়ে অভিযান চালানো হয়।

ওসি আনোয়ারুল বলেন, হাঁটপুকুরিয়া এলাকার গণি মিয়ার বাড়ি এলাকায় অভিযানে গেলে মনিরের সহযোগীরা পুলিশের ওপর গুলি চালায় এবং পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আত্মরক্ষার জন্য পুলিশ পাল্টা গুলি করে। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মনির হোসেন ও আহত তিন পুলিশ সদস্যকে উদ্ধার করা হয়। তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মনির হোসেনকে মৃত ঘোষণা করেন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

ওসি জানান, মনিরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিভিন্ন ঘটনায় ১৬টি মামলা রয়েছে। তার মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত