সিলেটটুডে ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৩

হাসিন জাহান ওয়াটারএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর

ওয়াটারএইড বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন হাসিন জাহান। ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর পদে যোগদানের আগে তিনি প্র্যাকটিক্যাল অ্যাকশনের কান্ট্রি ডিরেক্টর পদে কর্মরত ছিলেন।

বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থায় ২৫ বছরেরও বেশি সময় ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি), ডানিডা, ডব্লিউএসপি, আইটিএন-বুয়েট এবং ওয়াটারএইড। ওয়াটার, স্যানিটেশন এবং হাইজিন (ওয়াশ) খাতে অবিরাম কাজ করে যাচ্ছেন তিনি।

রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি সম্পন্ন করেন হাসিন জাহান। পরে তিনি যুক্তরাজ্যের ডব্লিউইডিসি লোগবরো ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে ওয়াটার এবং ম্যানেজমেন্ট এনভায়রনমেন্টাল বিভাগ থেকে এমএসসি সম্পন্ন করেন। এ ছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিজাস্টার ম্যানেজমেন্টের ওপর ডিপ্লোমা করেছেন।

যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক দাতব্য সংস্থা ওয়াটারএইড বাংলাদেশ। প্রতিষ্ঠানটি ২৮টিরও বেশি দেশে বিশুদ্ধ খাবার পানি, স্যানিটেশন এবং হাইজিন নিশ্চিতকরণে কাজ করছে। সংস্থাটি ১৯৮৬ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে।

আপনার মন্তব্য

আলোচিত