বেনাপোল প্রতিনিধি

৩০ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৯

নাভারন ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময়

যশোরের শার্শা উপজেলা নাভারন ডিগ্রি কলেজের আয়োজনে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক অসিত রঞ্জন চক্রবর্তীর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের সভাপতি ও যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে সকল বিষয়ে ভালোভাবে পড়ালেখা করতে হবে। এ প্রতিষ্ঠানের শিক্ষকরা অনেক দক্ষ ও মেধাবী। এখন যে সময়টা আছে তা কাজে লাগাতে হবে। বোর্ড পরীক্ষায় যাতে সকল শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে পারো সেভাবে প্রস্তুতি নিতে হবে। নিয়মিত কলেজের অতিরিক্ত ক্লাস করানো হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে কলেজের উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের ভূমিকা নিতে হবে।

তিনি আরও বলেন, তোমরা যদি ভালোভাবে পড়াশুনা কর তাহলে ভালো রেজাল্ট করতে পারবে। আমরা শিক্ষকদের পক্ষ থেকে মনিটরিং এর ব্যবস্থা করবো এবং শিক্ষকরা নিয়মিত বাড়িতে গিয়ে দেখবে তোমরা পড়াশুনা করো কি না। শিক্ষার্থীরা মোবাইল, টিভি কম ব্যবহার করতে হবে। বিশেষ করে অভিভাবকরা শিক্ষার্থীদের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে তারা নিয়মিত পড়াশুনা করে। পরীক্ষায় শতভাগ প্রশ্নের উত্তর লিখতে হবে। আপনাদের বুঝতে হবে আওয়ামী লীগ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কলেজের শিক্ষার্থীদের জন্য তিনতলা ভবন করে দিয়েছেন। সরকার প্রতি মাসে নাভারন কলেজের শিক্ষকদের ১৩ লাখ টাকা বেতন বরাদ্দ দিয়ে থাকে শুধুমাত্র শিক্ষার্থীদের ভালো মানের পড়াশুনা ও রেজাল্টয়ের জন্য।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, উপাধ্যক্ষ আব্দুর রউফ, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ কলেজের সকল শিক্ষক, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজের নাগরিক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত