সিলেটটুডে ডেস্ক

১৫ জানুয়ারি, ২০২০ ১২:৪৭

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই রোহিঙ্গা

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন।

বুধবার (১৫ জানুয়ারি) ভোরে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হোসাইন শরীফের ছেলে আবুল হাসিম (৩০) এবং একই ক্যাম্পের শামসুল আলমের ছেলে মোহাম্মদ আইয়ুব (২৪)।

তারা দুজনই চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে দাবি র‌্যাবের।

এসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ টেকনাফের হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম।

তিনি জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর এলাকায় একটি ইয়াবা চালান পাচার হচ্ছে এমন গোপন সংবাদ আসে। এই খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হন।

পরে মাদককারবারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দুটি দেশীয় অস্ত্র, পাঁচ রাউন্ড কার্তুজ ও ছয়টি কার্তুজের খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসিম ও মো. আইয়ুবকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে। মাদকের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ দেব বলেন, গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে পুলিশ সদস্যরা নিয়ে আসেন। তাদের শরীরে তিনটি করে গুলির আঘাত রয়েছে। আহত র‌্যাব সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত