সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:১৮

জাতীয় মুক্তি কাউন্সিল উত্তরাঞ্চল-৩ এর সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় মুক্তি কাউন্সিল উত্তরাঞ্চল-৩ (বৃহত্তর পাবনা ও রাজশাহী) এর আঞ্চলিক প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) পাবনা সেন্ট্রাল গালর্স হাই স্কুলে দুই অধিবেশনে বিভক্ত এই সম্মেলনে আবুল কালাম আজাদ, মজিবর রহমান ও আব্দুল হাকিম সভাপতি মণ্ডলির সদস্য ছিলেন।

প্রথমে উদ্বোধন অধিবেশন আন্তর্জাতিক সংগীতের মাধ্যমে শুরু হয় এবং অধিবেশনটি উদ্বোধনে বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ডা. ফয়জুল হাকিম। অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসিবুর রহমান হাসু (জাতীয় গণফ্রণ্ট, শামীম আহমেদ (নয়াগণতান্ত্রিক গণমোর্চা) এবং লিটন বিশ্বাস আহ্বায়ক জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট।

এছাড়া আরও বক্তব্য রাখেন কাজী ইকবাল, সাধারণ সম্পাদক বাঙলাদেশ লেখক শিবির, ডা. আব্দুল হাকীম সাধারণ সম্পাদক বাংলাদেশ সম্যবাদী দল (এল এম), জাতীয় মুক্তি কাউন্সিলের দক্ষিণাঞ্চল-১ এর অন্যতম নেতা সজীব রায়।

দ্বিতীয় অধিবেশনে সাংগঠনিক সম্পাদকের রিপোর্ট পেশ করেন আবুল কালাম আজাদ। এই রিপোর্টের উপর আলোচনা করেন বরকত উল্লাহ, জিয়া উদ্দীন আফর, কাজী ইকবাল, শফিকুল ইসলাম, ডা. ফয়জুল হাকিম।

অনুষ্ঠানে সভাপতি মন্ডলি কর্তৃক পেশকৃত ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নাম প্রস্তাব করেন মজিবর রহমান। এতে সভাপতি হন আবুল কালাম আজাদ এবং মজিবর রহমান সম্পাদককে নির্বাচিত করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মনোয়ার হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত