COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases

08

Deaths

30

Recovered

1,193,902

Cases

64,388

Deaths

246,110

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বেনাপোল প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি , ২০২০ ২০:৫৮

যশোরের মোবাইল কোর্ট পরিচালনা করে লক্ষ টাকা জরিমানা আদায়

যশোরের শার্শার উলাশী ইউনিয়নের রামপুর ও বাগঁআচড়া ইউনিয়নের জামতলা রোডে অবস্থিত  ইটভাটা ও সরু রাস্তায় দ্রুতগামী ট্রাকের, বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ১ লক্ষ ৮৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে মোবাইল কোর্টের মাধ্যমে এ অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

জানা যায়, এসময় টাটা ব্রিকসের মালিক মিজানুর রহমানকে ৫০ হাজার, এ কে ব্রিকসের মালিক আকবর সরদারকে ২০ হাজার টাকা, বিশ্বাস ব্রিকসের মালিক তহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা, রিফা ব্রিকসের মালিক আ. জব্বারকে ৬০ হাজার টাকা, ট্রাক চালক শাহিনকে ৫ শত টাকা, ট্রাক চালক রাজুকে ২ হাজার টাকা, ট্রাক চালক শাহাজানকে ১ হাজার, ট্রাক চালক বাবুকে ৫ শত টাকাসহ মোট ১ লক্ষ ৮৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সেই সাথে সকল ইটভাটাগুলোকে আগামী ১ মাসের মধ্যে লাইসেন্স করে নেওয়ার নির্দেশন প্রদান করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, শার্শা উপজেলা  থেকে  জামঁতলা বাজার পর্যন্ত চলমান রাস্তাটি উপর দিয়ে বিভিন্ন ইট ও বালি বহনকারী গাড়িগুলো বেপরোয়াভাবে চলে। ফলে প্রায়শই দুর্ঘটনা ঘটে। ইটভাটা ও ট্রাকচালকদেরকে বৈধ কাগজপত্র দেখাতে বললে, তারা দেখাতে ব্যর্থ হয়। এ কারণে তাদের অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া দণ্ডবিধি ১৮৬০ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ অনুযায়ী সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত