COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases

08

Deaths

30

Recovered

1,193,902

Cases

64,388

Deaths

246,110

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০২০ ১১:৫৮

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক ৫

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৫ জনকে আটক করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় বলে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের কর্মকর্তারা জানান, বাংলাদেশে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনও তথ্য সঠিক নয়। সরকারের সংশ্লিষ্ট বিভাগ অত্যন্ত দায়িত্বশীলতার মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। কিন্তু অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা গেছে, ‘করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়েছে, এতে আক্রান্ত হয়ে বাংলাদেশের দুইজন মারা গেছেন’- বিভিন্ন ফেসবুক গ্রুপ ও কথিত নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়ানো হচ্ছিল। দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো নামে তিনটি ফেসবুক পেজ এবং শেখ রানা ও এম এ হাসনাত জামিল নামে দুটি ফেসবুক আইডিতে এই গুজব ছড়ানো হয়। এ কারণে ফেসবুক পেজ এবং আইডি সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

সাইবার ক্রাইম কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত