সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০২০ ২২:৩৩

মুজিববর্ষে বছরব্যাপী অনাথ ও অসহায় শিশুদের মধ্যে খাবার বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী প্রতি মাসে অনাথ ও অসহায় শিশুদের মধ্যে খাবার বিতরণ করবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের আইন ,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক মুজিববর্ষ উপলক্ষে গৃহীত কর্মপরিকল্পনায় এ কথা জানানো হয়।

কমিটির সভাপতি আবদুল মতিন খসরু বৈঠকে সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মো. শামসুল হক টুকু, মো. আব্দুল মজিদ খান, মো. শহীদুজ্জামান সরকার, শামীম হায়দার পাটোয়ারী, ঝর্ণা সরকার এবং বেগম রুমিন ফারহানা অংশগ্রহণ করেন।

বৈঠকে মুজিব শতবর্ষ পালন উপলক্ষে আলোচনা করা হয় এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে যে কর্মপরিকল্পনা গৃহীত হয়েছে সে সম্পর্কে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা,সমুদ্র সীমা জয়, ছিটমহল সমস্যার সমাধানে বঙ্গবন্ধুর অবদান, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯ ’র গণ অভ্যুত্থান, ৭০ ’র নির্বাচন প্রেক্ষিত বঙ্গবন্ধুকে সামনে রেখে প্রতি তিন মাস অন্তর সেমিনার আয়োজন, ২০২০ সালের ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবসের সকল কর্মসূচী বঙ্গবন্ধুর নামে উৎসর্গ , আদালতে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের বসার চেয়ার ও অন্যান্য ব্যবহার্যের স্মৃতি সংরক্ষণের ব্যবস্থাসহ বছরব্যাপী কর্মসূচি পালনের ওপর প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবের হত্যাকাণ্ড, কুখ্যাত অবৈধ দায়মুক্তি অধ্যাদেশ(ইনডেমনিটি অর্ডিন্যান্স), বর্তমান সময়ে সংসদীয় কমিটির মর্যাদা বৃদ্ধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, স্বাধীনতার অব্যবহিত পরেই ১৯৭২ সালে সংক্ষিপ্ত সময়ে বিশ্বের একটি অনন্য সংবিধান প্রণয়নে জাতির পিতা বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে আলোচনা করার সুপারিশ করা হয়।

বৈঠকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত