সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০২০ ০৩:১৯

বিয়ে করে বরখাস্ত সরকারি কর্মকর্তা

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপের মধ্যে সামাজিক অনুষ্ঠানে জনসমাগম করে বিয়ে করার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবিরকে। এই কর্মকর্তা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকার বিভাগের পরিচালক মো. শরিফুল ইসলামের সই করা আদেশে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার (৯ এপ্রিল) পরিবার পরিকল্পনা অধিদপ্তর এই সাময়িক বরখাস্তের আদেশ জারি করে।

আদেশে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালে গত ৭ এপ্রিল একই উপজেলার সনমান্দি ইউনিয়নে গিয়ে বিয়ের নিমিত্তে অধিক জনসমাগম করেছেন। ওই কার্যক্রম বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থী বিধায় তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২ মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

তিনি প্রচলিত বিধি মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্তের সময় খোরপোষ ভাতা প্রাপ্য হবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সনমান্দি গ্রামে বিয়ে করেন শাহীন কবির। তার বরযাত্রায় অংশ নেন ৭০ জন। বিয়েবাড়িতে ধুমধাম করে খাওয়া-দাওয়া সেরে কাজি ডেকে বিয়ে পড়ানো হয়। পরে স্থানীয় লোকজন খবর পেয়ে করোনাভাইরাসের এ সময় বিয়ের আয়োজন করায় বরপক্ষকে অপদস্থ করেন। এক পর্যায়ে শাহীন কবির ও তার সঙ্গে অতিথি হয়ে আসা বরযাত্রীরা কনেকে রেখে দ্রুত এলাকা ছাড়েন।

আপনার মন্তব্য

আলোচিত