সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০২০ ২১:১০

৯০ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতার ছেলে আটক

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ৯০ বস্তা ওএমএসের চাল জব্দ করেছে পুলিশ। এসব চাল আত্মসাৎ করায় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছেলেকে আট করা হয়। এ ঘটনায় মামলা দায়েরর প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানায়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, এ ঘটনায় ভাঙ্গারি ব্যবসায়ী সাইফুল মিয়াকে (৪৫) আটক করা হয়। তিনি জিজ্ঞাসাবাদে রোয়াইলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের ছেলে স্থানীয় ওএমএসের ডিলার আমিনুর রহমান শাকিল এসব চাল লুকিয়ে রেখেছিলেন বলে জানান।

পুলিশ জানায়, শুক্রবার বিকাল ৩টার দিকে ১০ টাকা কেজি মূল্যে খোলাবাজারে বিক্রির জন্য বরাদ্দ প্রাপ্ত ৯০ বস্তা চাল ভাঙ্গারির দোকান থেকে জব্দ করা হয়।

পুলিশ জানায়, কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের নির্দেশে পেয়ে তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুল বাশার অভিযান পরিচালনা করে ৯০ বস্তা চাল জব্দ করার পাশাপাশি ভাঙ্গারি ব্যবসায়ী সাইফুল মিয়াকে আটক করা হয়।

জব্দকৃত চালের বস্তার ওপর খাদ্য অধিদপ্তর লেখা রয়েছে বলেও জানায় পুলিশ। পরে জব্দকৃত চালগুলো স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যের জিম্মায় রাখা হয়েছে।

এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, ভাঙ্গারি ব্যবসায়ী সাইফুলের ঘর থেকে ৯০ বস্তা চাল জব্দসহ সাইফুলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কাছ থেকে তথ্য পেয়ে শুক্রবার রাতে আমিনুর রহমান শাকিলকে আটক করা হয়।

তিনি জানান, চালের বস্তাগুলোর মধ্যে একটি বস্তায় ৪৫ কেজি, একটি বস্তায় ৪০ কেজি এবং অন্য ৮৮টি বস্তায় ৫০ কেজি করে চাল রয়েছে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন এবং তদন্ত চলছে বলে জানান ওসি। সূত্র: দেশরূপান্তর

আপনার মন্তব্য

আলোচিত