সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০২০ ২১:৪৫

ছবি তুলতে রাজি না হওয়ায় চাল না পাওয়ার অভিযোগ

প্রতীকী ছবি

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কিনে ছবি তুলতে রাজি না হওয়ায় এক ব্যক্তিকে চাল না দেওয়ার অভিযোগ ওঠেছে। সোমবার দুপুরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুরের খোট্টাপাড়ায় আড়তদার মোহাম্মদ হামিদ এন্টারপ্রাইজের চাল বিতরণের সময় এ ঘটনা ঘটে।

সুজন দাশ নামের এক যুবক এ অভিযোগ করেছেন। তিনি তার বাবা রতন দাশের পক্ষে কার্ড নিয়ে চাল কিনতে গিয়েছিলেন। ঘটনার একপর্যায়ে তাকে ধাক্কা দিয়ে সেখান থেকে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন সুজন।

সুজন দাশ বলেন, ৩০০ টাকা দিয়ে তিনি ৩০ কেজি সরকারি চাল নিতে গেলে উপস্থিত কয়েকজন ছবি তুলতে বলেন। ব্যক্তিগত সমস্যার কারণে ছবি তুলতে অপারগতা প্রকাশ করলে উপস্থিত ইউপি সদস্য শওকত আলী তাকে ধমক দেন এবং চাল না দিতে বলেন। এ সময় জমা দেওয়া ৩০০ টাকা ফেরত দিয়ে দেওয়া হয়। তর্কাতর্কির একপর্যায়ে ইউপি সদস্য ধাক্কা দিয়ে বের করে দেন।

সাধনপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য শওকত আলী বলেন, ‘ছবি তুলতে বলা হয়েছে, ঠিক আছে। কিন্তু ছবি না তোলায় চাল দেওয়া হয়নি, এ অভিযোগ সঠিক নয়। ছেলেটি নিজে থেকে তর্কাতর্কি করে চাল না নিয়ে চলে যান। হট্টগোল হওয়ায় চাল নিতে আসা অন্য লোকজন তার ওপর ক্ষিপ্ত হন। সে জন্য তাকে সরে যেতে বলা হয়েছে।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান ঘটনা শুনে বলেন, ‘চাল নিতে ছবি তুলতে হবে কেন? এ বিষয়ে অভিযোগ দিলে তদন্ত করে দেখা হবে।’

আপনার মন্তব্য

আলোচিত