Advertise

নিজস্ব প্রতিবেদক

২৩ মে, ২০২০ ২৩:১৪

শাবির ল্যাবে ৯১ নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ৬

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় ৬ টি পজিটিভ এসেছে। নতুন শনাক্ত হওয়া এ ৬ জন সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার বলা জানা গেছে।

শনিবার (২৩ মে) রাতে সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

তিনি জানান, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০২ টি নমুনা গ্রহণ করা হয় এবং ৯১ টি পরীক্ষা করে ৬টি পজিটিভ পাওয়া যায়।

এদিকে শনিবার রাতে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, নতুন আক্রান্ত হওয়া ৬ জনের মধ্যে দুই জন জেলা পুলিশ লাইন্সের সদস্য, তিনজন ছাতক উপজেলার ও অন্যজন তাহিরপুর উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

তিনি জানান, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০২ টি নমুনা গ্রহণ করা হয় এবং ৯১ টি পরীক্ষা করে ৬টি পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ জনে ও সুস্থ হয়েছেন ৫২ জন।

একই দিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে এদিন ১৮০ টি স্যাম্পল পরীক্ষা করে ১৮টি পজিটিভ এসে। এছাড়া এ দিনই সিলেট বিভাগের হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজারে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। তাদের পরীক্ষার প্রতিবেদন ঢাকা থেকে পাঠানো হয় বলে সংশ্লিষ্টরা জানান।

এ নিয়ে সিলেট বিভাগে মোট ৬৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে এরমধ্যে সিলেট জেলায় ২৯২ জন, সুনামগঞ্জে ৯৫ জন, হবিগঞ্জে ১৫৯ জন ও মৌলভীবাজারে ৮৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত