তাহিরপুর প্রতিনিধি

২৪ মে, ২০২০ ১২:৩৩

তাহিরপুরে এক নারীর করোনা শনাক্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় নতুন করে একজন নারী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি ঢাকায় গামেন্টসকর্মী। সম্প্রতি তিনি বাড়ি এসেছেন। উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন লেদারবন গ্রামের বাসিন্দা তিনি।

শনিবার (২৩ মে) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা হলে এর মধ্যে ৬ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছেন সুনামগঞ্জের সিভিল সার্জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ জনে।

বিজ্ঞাপন

রোববার (২১ মে) সকালে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন নতুন করে একজন করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ পর্যন্ত তাহিরপুর উপজেলা থেকে ১৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। এর মধ্যে ১২৫টি রিপোর্ট পাওয়া গেছে। গত ৫ মে ছয়জনের করোনাভাইরাসের ফলাফল পজিটিভ আসে আর ১৩ মে পুরনো একজনসহ ৩ জনের। করোনায় আক্রান্ত ইসলাম ও কালীপুর গ্রামের দুটি পরিবারের ১৫ জনের নমুনা পরীক্ষার জন্য ১৫ মে পাঠানো হলে ১৭ মে রাতে একজনের ফলাফল পজিটিভ আসে। বৃহস্পতিবার (২১ মে) বিকেল পর্যন্ত ৩ জন, আর ২৩ মে রাতে নতুন একজন নিয়ে তাহিরপুর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ জন।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন জানান, নতুন রিপোর্ট হাতে পাওয়ার পর করোনায় আক্রান্তকে লকডাউনে রাখার জন্য আমাদের স্বাস্থ্যকর্মী ও স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। আক্রান্তের বাড়ি গিয়েছে স্বাস্থ্য বিধি অনুযায়ী আমাদের মেডিকেল টিম প্রয়োজনীয় পদক্ষেপ শুরু হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি জানান, করোনায় আক্রান্ত সবাইকে সুনামগঞ্জ সদর হাসপাতালে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হবে। আপাতত আক্রান্তদের নিজ নিজ নিজ বাড়িতেই নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, সুনামগঞ্জ পুলিশ লাইনসের নতুন করে আরও দুইজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া তাহিরপুর উপজেলায় একজন ও ছাতক উপজেলায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন করে করোনা আক্রান্ত দুই পুলিশ সদস্য জেলা শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনস হাসপাতালে আইসোলেশনে ও অন্য আক্রান্তদেরও আইসোলেশনে নিয়ে আসা হবে।

আপনার মন্তব্য

আলোচিত