জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ

২৫ মে, ২০২০ ২২:৫০

সুনামগঞ্জে পুলিশের ৪ সদস্যসহ করোনায় নতুন আক্রান্ত ৯

সুনামগঞ্জে নতুন করে আরও চারজন পুলিশ সদস্যসহ ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে জেলায় মোট ১০ জনের শরীরে করোনা শনাক্ত হলেও এদের মধ্যে ১ জন পুরাতন রোগীর ফেরকরোণা পজিটিভ এসে।

সোমবার (২৫ মে) রাতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৫০ টি নমুনা পরীক্ষা হলে এরমধ্যে ৮ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন। এছাড়া আরও দুই জনের প্রতিনেদন আসে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১০৭ জনে।

জানা যায়, সুনামগঞ্জ পুলিশ লাইনসের নতুন করে আরও তিনজন পুলিশ সদস্য ও সার্কেল পুলিশের এক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ছাতক উপজেলার চারজন করোনা আক্রান্ত হয়েছেন। অন্যদিকে জেলার ধর্মপাশা উপজেলায় আরও দুইজন করোনয় আআক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন উপজেলা প্রশাসনের কর্মকর্তা রয়েছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, নতুন করে করোনা আক্রান্ত তিন পুলিশ সদস্য জেলা শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনস হাসপাতালে আইসোলেশনে নেওয়া হবে। অন্য আক্রন্তদেরও আইসোলেশনে নিয়ে আসা হবে।

এদিকে সোমবার রাত পর্যন্ত সুনামগঞ্জে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১০৭ জনে। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১২জন, দোয়ারাবাজার উপজেলার ৯ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ৬ জন, তাহিরপুর উপজেলার ১৩ জন, জামালগঞ্জ উপজেলার ৪ জন, দিরাই উপজেলার ৭ জন, ধর্মপাশা উপজেলার ১৪ জন, ছাতক উপজেলার ১৫ জন, জগন্নাথপুর উপজেলায় ৬ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১২ জন এবং শাল্লা উপজেলার ৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত মাসের ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়, যা আজ সোমবার পর্যন্ত ১০৬ জনে দাঁড়িয়েছে।

এদিকে সোমবার ঈদের দিন সিলেট বিভাগের মৌলভীবাজারে নতুন আরও ৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এছাড়া সিলেট জেলায় ১৯ জন ও হবিগঞ্জে আরও ৫ জন করোনা শনাক্ত রোগীর সন্ধান মিলেছে।

বিভাগের হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষার ফল ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার থেকে এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

এছাড়া সিলেটের নতুন আক্রান্ত হওয়া ১৯ জনের নমুনা পরীক্ষার ফল সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাব থেকে জানানো হয় বলে জানান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাত্যালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগের মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩২৯ জন, সুনামগঞ্জে ১০৭ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন।

বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন- ১৩ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে দুইজন।

এদিকে  বিভাগে করোনামুক্ত হয়েছেন ১৭৮ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৪ জন ও মৌলভীবাজার জেলায় ১৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে সোমবার দুপুরে প্রাপ্ত হিসাব অনুযায়ী হাসপাতালে ভর্তি আছেন ১৯৫ জন করোনা আক্রান্ত রোগী।

আপনার মন্তব্য

আলোচিত