সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০২০ ১৮:৩০

করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৫ হাজার ছাড়াল, সুস্থ ১ হাজার ৮৭৬ জন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত পাঁচ হাজারের বেশি পুলিশ সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তাদের মধ্যে এক হাজার ৮৭৬ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ১৫ পুলিশ সদস্য।

সাধারণ মানুষের পাশাপাশি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সামনের সারির যোদ্ধা চিকিৎসক, নার্স, পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

পুলিশ সদর দপ্তর থেকে জানা যায়, সোমবার পর্যন্ত ৫ হাজার ১২৯ জন সদস্য আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ঢাকা মেট্রোপলিটনে এক হাজার ৮৫ জন আক্রান্ত। সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন।

বিজ্ঞাপন

সূত্র জানায়, করোনায় আক্রান্তের মধ্যে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, পুলিশ সুপার (এসপি), অতিরিক্ত এসপি, সহকারী এসপি, পরিদর্শক, উপ পরিদর্শক (এসআই) এবং এএসআই রয়েছেন।

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা সারা দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন।

এদিকে, খারাপ হতে থাকা পরিস্থিতি সামাল দিলে সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত বাহিনীর সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যার ইমপালস হাসপাতাল ভাড়া করেছে বাংলাদেশ পুলিশ। দেশে রোববার পর্যন্ত  ৪৭ হাজার ১৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ৬৫০ জনের মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত