নিজস্ব প্রতিবেদক

১৭ জুন, ২০২০ ১৫:৫৫

করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ৪০০৮, মৃত ৪৩, সুস্থ ১৯২৫

দেশে প্রথমবারের মতো একদিনে করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা চার হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একদিনে সর্বোচ্চ সংখ্যক ব্যক্তির পরীক্ষার মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৪৩ জন।

বুধবার (১৭ জুন) দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনের। মৃত্যু ১ হাজার ৩০৫ জনের।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৫ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত সর্বমোট ৩৮ হাজার ১৮৯ জন সুস্থ হয়েছেন। নতুন করে মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ১৫ জন নারী।

ব্রিফিংয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫২৭ জনের পরীক্ষা করা হয়েছে।এর আগের দিন ১৭ হাজার ২১৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি নমুনা।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে।১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, সম্মুখযুদ্ধে যেসব চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও অন্যরা কাজ করে যাচ্ছেন, তাদের প্রতি শ্রদ্ধা।এ যুদ্ধে জনগণের সহযোগিতা দরকার।সবাই বিশেষভঅবে সচেতন হোন।

আপনার মন্তব্য

আলোচিত