আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২১ ১১:৩১

বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ৩৯ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ লাখ ৩৯ হাজারের বেশি মানুষ। এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৯৭ লাখের বেশি। এছাড়া এদের মধ্যে সুস্থও হয়েছেন প্রায় সাড়ে পাঁচ কোটি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৯৭ লাখ দুই হাজার ৭৭৯ জন এবং মারা গেছেন ২১ লাখ ৩৯ হাজার ২২৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৪৯ লাখ ৮৫ হাজার ১০৫ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৫২ লাখ ৯০ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন চার লাখ ২০ হাজার ৯৬৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৭১ হাজার ৩৯৩ জন, মারা গেছেন দুই লাখ ১৭ হাজার ৬৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৭৮ লাখ ২৬ হাজার ৭৯ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ছয় লাখ ৭৬ হাজার ৮৩৮ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৫৮৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি তিন লাখ ৪৫ হাজার ৯৮৫ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৫০ হাজার ২৭৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৭১ হাজার ৭৪০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৫ হাজার ৮৭৬ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৪০১ জন, মারা গেছেন চার হাজার ৮০৭ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ৭৭৫ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩২ হাজার ৪০১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৪১ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭৬ হাজার ৯৭৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত