সিলেটটুডে ডেস্ক

০৪ মার্চ, ২০২১ ১৭:৪৪

৭ মৃত্যুর দিনে দেশে শনাক্ত ৬১৯, সুস্থ ৮৯৪

দেশে গত চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ৬১৯ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। আর গত একদিনে দেশে সুস্থ রোগীর সংখ্যা ৮৪১ জন।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,  মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী। নতুন করে মারা যাওয়া ৭ জনকে নিয়ে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৪৩৫ জনে দাঁড়িয়েছে।

নতুন করে মারা যাওয়া সাতজনের মধ্যে ঢাকা বিভাগে চারজন। আর চট্টগ্রাম, রাজশাহী এবং সিলেট বিভাগে একজন করে মারা যান। এদের সকলেই ষাটোর্ধ্ব।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬১৯ জনের মধ্যে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৮ হাজার ৫৪৯ জন।

এদিকে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮৪১ জন রোগী সুস্থ হয়ে উঠার মধ্যদিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৬৮ জন হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত