সিলেটটুডে ডেস্ক

৩১ মার্চ, ২০২১ ০২:২৫

করোনা আক্রান্ত সিমিন হোসেন রিমি এমপি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। মঙ্গলবার দুপুরে রিমি রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি হয়েছেন। তার দুই ছেলে ও পুত্রবধূও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। রিমির স্বামী মোস্তাক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

রিমি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা।

মোস্তাক হোসাইন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সরকারি নিয়ম অনুযায়ী গত ২৫ মার্চ সিমিন হোসেন রিমি পরীক্ষার জন্য নমুনা দেন। এসময় তার শরীরে করোনা সংক্রমণের কোনো লক্ষণ ছিল না। পরদিন (২৬ মার্চ) নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তখন থেকেই তিনি বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তার সর্দি-জ্বর রয়েছে। সোমবার রক্তে অক্সিজেনের মাত্রা কিছুটা কমে গেলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে বেশ কিছু পরীক্ষা করা হয়। চিকিৎসকের পরামর্শে মঙ্গলবার দুপুরে উন্নত চিকিৎসার জন্য তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়।

রিমির স্বামী আরও জানান, রিমির করোনা পজিটিভ ফলাফল পাওয়ার পর পরিবারের সদস্যরা নমুনা দিলে তার দুই ছেলে রাজিব হোসাইন ও রাকিব হোসাইন সস্ত্রীক করোনা পজিটিভ আসে। বর্তমানে তারা হোম আইসোলেসনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের শারিরীক অবস্থা উন্নতির দিকে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা বলেন, “করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই সিমিন হোসেন রিমি নিজ জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্তদের ঘরে ঘরে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন। নিজ উদ্যোগে অ্যাম্বুলেন্স ভাড়া করে অসুস্থদের হাসপাতালে পাঠিয়েছেন। আজ তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন।”

আপনার মন্তব্য

আলোচিত