সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০২১ ১৬:৪৯

করোনায় আরও ৯৮ প্রাণহানি

করোনাভাইরাসে দেশে আরও ৯৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ১৪ জনের শরীরে। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ২৬৬ জন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪২৯টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার ১১২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৮ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৫ জন। এছাড়া চট্টগ্রামে ২০, রাজশাহীতে ৬, খুলনায় ৫, সিলেটে ৪, রংপুরে ৩ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬২ জন পুরুষ এবং ৩৬ জন নারী। এদের মধ্যে ৯২ জন হাসপাতালে বাকি ৬ জন বাড়িতে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৭৮১ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৯৪৮ জন এবং নারী ২ হাজার ৮৩৩ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২০, ৪১ থেকে ৫০ বছরের ১৪, ৩১ থেকে ৪০ বছরের ২, ২১ থেকে ৩১ বছরের ১ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত