আন্তর্জাতিক ডেস্ক

২৭ এপ্রিল, ২০২১ ১১:৫৫

ভারতে ৩ লাখ ২৩ হাজার শনাক্তের দিনে করোনায় মৃত্যু ২ হাজার ৭৭১

করোনাভাইরাসে রীতিমতো বিধ্বস্ত ভারত সংক্রমণ ও মৃত্যুতে টানা রেকর্ডের পর অবশেষে নেতিবাচক গ্রাফ দেখলো। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে।

ওয়ার্ল্ডো মিটারের মঙ্গলবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২ হাজার ৭৭১ জন।

সর্বশেষ শনাক্তের এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭ জনে। এ নিয়ে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনে। করোনার বৈশ্বিক সংক্রমণ তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয় আর মৃত্যুতে চতুর্থ।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ রুখতে লকডাউন এবং কন্টেনমেন্ট জোন ঘোষণায় রাজ্য সরকারগুলোর জন্য নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় সরকার। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে রাজ্য প্রশাসনগুলোকে লিখিতভাবে নির্দেশনা দিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ, যে সব এলাকায় সংক্রমণের হার সপ্তাহখানেক ধরে ১০ শতাংশ বা তার বেশি অথবা করোনা হাসপাতালে ৬০ শতাংশ বেড ভর্তি হয়ে গেছে, সেখানে ওই নির্দেশিকা মেনে লকডাউন চালু করা বা কন্টেনমেন্ট জোন তৈরি করতে পারে রাজ্য প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত