সিলেটটুডে ডেস্ক

২৭ এপ্রিল, ২০২১ ১৬:১২

করোনায় আরও ৭৮ প্রাণহানি

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১ জন

মঙ্গলবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৩১ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ৪৫ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৩৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৬৬ হাজার ৯২৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

আপনার মন্তব্য

আলোচিত