সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০২১ ১৩:২৪

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও সংক্রমণে রেকর্ড

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর মিছিল। তবে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ভারতজুড়ে সংক্রমণের রেকর্ড হয়েছে। তবে আশার কথা হচ্ছে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে।

এনডিটিভির এক খবরে বলা হয়েছে, ভারতজুড়ে একদিনে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৪৫২ জন রোগী আর মারা গেছে ৩ হাজার ৪৯৮ জন।

আগের দিন বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা যায় ৩ হাজার ৬৪৫ জন। এই সময়ে শনাক্ত হয় ৩ লাখ ৭৯ হাজার ২৭৩ জন রোগী।

করোনায় ভারতজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই লাখ ৮ হাজার ৩৩০ জনের। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জনে। ভারতে এই ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগী ৬৬ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৭৭১ জনের।

এরপর আক্রান্ত বেশি কেরালা ও কর্ণাটকে। আর মৃতের হিসেবে দ্বিতীয় অবস্থানে আছে দিল্লি, তৃতীয় কর্ণাটক।

০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আপনার মন্তব্য

আলোচিত