সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০২১ ১৬:৪০

দেশে ২৪ ঘণ্টায় ৫৬ মৃত্যু, শনাক্ত ১ হাজার ৩৮৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫৬ জন। এখন পর্যন্ত সারা দেশে মারা গেছেন ১১ হাজার ৯৩৪ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৩৮৬ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৭৩ হাজার ৫১৩ জন।

রোববার (৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ১০ হাজার ১৬২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ৮১ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৫৬ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫১ জন এবং বাসায় মৃত্যু হয়েছে পাঁচজনের। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৫৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ, ১৮ জন নারী। এদের মধ্যে ৩০ জন ষাটোর্ধ্ব, ১৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, সাতজনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ৫৬ জন মারা গেছেন, তাদের ২২ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ২১ জন, রাজশাহীর তিনজন ও খুলনার সাতজন। এছাড়া বরিশাল ও রংপুরের দুজন করে এবং সিলেট ও ময়মনসিংহের একজন করে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত