আন্তর্জাতিক ডেস্ক

১০ মে, ২০২১ ১১:৪৭

বিশ্বে করোনায় মৃত্যু ৩৩ লাখ ছাড়াল

মহামারি করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৩৩ লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১৬ কোটি মানুষ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯২৯ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৯০৬ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, সোমবার (১০ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৮২ জন। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছন ৪ লাখ ২২ হাজার ৪১৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আপনার মন্তব্য

আলোচিত