আন্তর্জাতিক ডেস্ক

৩১ মে, ২০২১ ১১:৪৪

বিশ্বে করোনায় প্রাণহানি ৩৫ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ লাখের বেশি। আর এ রোগ সংক্রমিত হয়েছেন সাড়ে ১৭ কোটির উপরে মানুষ।

রোববার (৩১ মে) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি এক লাখ ৭৪ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৩৫ লাখ ৩৭ হাজার ৮৩৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩২ লাখ ৫৮ হাজার ৫৪৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৯৪ হাজার ৪৩০ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৭৮ লাখ ৯৪ হাজার ৮০০ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ২৫ হাজার ৯৭২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৫ লাখ ১৫ হাজার ১২০ জন এবং মারা গেছেন চার লাখ ৬১ হাজার ৯৩১ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ১৮৬ কোটি ৪৭ লাখ ৭৫ হাজার ৮২৪ জন।

এদিকে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সাত লাখ ৯৮ হাজার ৮৩০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১২ হাজার ৫৮৩ জন।

আপনার মন্তব্য

আলোচিত